Breaking News

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির ১ হাজার ৭৯ কোটি টাকা বিতরণ শুরু

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির ১ হাজার ৭৯ কোটি টাকা বিতরণ শুরু

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রায় ৪৩ লাখ শিক্ষার্থীর ২০২১ খ্রিষ্টাব্দের জানুয়ারি থেকে জুন পর্যন্ত উপবৃত্তি ও টিউশন ফিয়ের টাকা বিতরণ শুরু হয়েছে। এবাব মোট বাবদ ১ হাজার ৭৮ কোটি ৯২ লাখ ৭৮ হাজার টাকা দেয়া হচ্ছে। এর মধ্যে ২৯ হাজার ৩০১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪২ লাখ ৮৪ হাজার ৯২৮ জন শিক্ষার্থীকে উপবৃত্তি বাবদ ৮৮২ কোটি ৯৩ লাখ ৫০ হাজার টাকা দেয়া হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের টিউশন ফি বাবদ দেয়া হয় ১৯৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার টাকা।


মঙ্গলবার (২২ জুন) ৪৩ লাখ শিক্ষার্থীকে উপবৃত্তি ও টিউশন ফিয়ের টাকা বিতরণের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।
অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় এই অর্থ ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের কাছে পৌঁছে যাবে।’

তিনি আরও বলেন, আমরা জানি এসএসসি ও এইসএসসি পরীক্ষার্থীরা ভীষণ উদ্বেগের মধ্যে আছে। আমরা এটা নিয়ে ব্যাপক আলোচনা করছি। আমরা খুব শিগগিরই সিদ্ধান্তটি জানিয়ে দেবো। আর বেশি দিন উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে থাকতে হবে না। তিনি বলেন, ২০২০ খ্রিষ্টাব্দে এসএসসি পরীক্ষা হয়েছিল সেটার ফল আমরা প্রকাশ করেছি। এইচএসসি বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করেছি।

উপবৃত্তি প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান। ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ডের ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ, ট্রাস্ট ফান্ডের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা সংযুক্ত ছিলেন। ভার্চুয়াল উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে দেশের চারটি উপজেলা থেকে ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৬ জন শিক্ষার্থী অংশ নেন।

খুব সহজে নিজ শহরে চাকরি খুঁজতে কর্ম এপস ডাউনলোড করুন!

কর্ম এপস ডাউনলোড লিংক

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

About Mehedi Hasan

I am Mehedi Hasan. I love writing and sharing on new articles. Stay with me to get the latest new information.

Check Also

জুলাইয়ের মধ্যে ফল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের

জুলাইয়ের মধ্যে ফল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের Apply Online Here মূল্যায়নের সমস্ত প্রক্রিয়া সময়মতো সম্পন্ন …

Leave a Reply

Your email address will not be published.