Breaking News

ডিমের খোসাতেই ঘর ছাড়বে টিকটিকি

ডিমের খোসাতেই ঘর ছাড়বে টিকটিকি

 

 

ঘরের ভিতরে ঘুরছে টিকটিকি। কোনো চেষ্টাতেই ঘড় ছাড়া করতে পারছেন না। তবে এবার নিশ্চিত হতে পারেন। কারণ, খুব সহজেই মিলতে পারে টিকটিকির উপদ্রব থেকে পরিত্রাণ। এই সহজ কাজগুলোতেই মুহূর্তে ঘর থেকে পালাবে টিকটিকি।

জেনে নিন উপায়গুলো-

প্রথমে মরিচের গুঁড়া ও গোলমরিচের গুঁড়া সমান পরিমাণে নিতে হবে। এই দুটিকে একটি পাত্রে পানি নিয়ে মেশাতে হবে এবং মেশানো মিশ্রণটি ঘরের কিনারে, জানালায়, দরজায় স্প্রে করে দিতে হবে। এই দুই জিনিসের মিশ্রণে উৎপন্ন তীব্র ঝাঁঝে টিকটিকি সহজেই পালিয়ে যাবে।

ডিম ভাঙার পর ডিমের খোসা ডাস্টবিনে ফেলে না দিয়ে সেই সব একটি জায়গায় জমিয়ে রাখুন। সেই ডিমের খোসাগুলো একটি কাপড়ে বেধে রাখতে পারেন। বা কোন পাত্রে রেখে যেখানে টিকটিকির উৎপাত বেশি সেখানে রেখে দিন। ডিমের গন্ধে টিকটিকি পালিয়ে যাবে খুব সহজেই।

টিকটিকির উৎপাত ঘরের যে সমস্ত জায়গায় সবচেয়ে বেশি, সেই জায়গাগুলোতে কয়েকটি রসুনের কোয়া এবং পেঁয়াজের টুকরো রাখতে পারেন। এ ছাড়াও পেঁয়াজ এবং রসুনের পেস্ট তৈরি করে সামান্য পানি মিশিয়ে স্প্রে হিসাবেও ব্যবহার করতে পারেন।

Screenshot-20231110-191726-Facebook

 

 

 

ঘরোয়া পদ্ধতিতে টিকটিকি তাড়ানোর সহজ উপায় কর্পূর। কর্পূর টিকটিকি তাড়াতেও যথেষ্ট সাহায্য করে। ঘরের সব কোনায় কোনায় কর্পূর রাখুন। এই কর্পূরের গন্ধে টিকটিকি খুব সহজেই পালাবে।

টিকটিকির থেকে মুক্তি পেতে প্রয়োজন মাত্র ১টি থেকে ২টি ন্যাপথলিন বল। বাড়ির যে জায়গাগুলোতে টিকটিকির আনাগোনা রয়েছে সেই কর্নারে ন্যাপথলিন বলগুলো রাখুন। যে জায়গাগুলো টিকটিকির উৎপাত সবচেয়ে বেশি সেখানে ৪টি থেকে ৫টি ন্যাপথলিনও রাখতে পারেন।

About Ruma Khatun

আমি একজন সরকারি চাকরিজীবী। আমি শিক্ষার্থীদের জন্য অবসর সময়ে লেখা-লেখি করি। আমি সরকারি বি এল কলেজের সাবেক শিক্ষার্থী।

Check Also

গরম পানি পান করলেই দূর হবে যে সমস্যা

গরম পানি পান করলেই দূর হবে যে সমস্যা   প্রতিদিন সকালে খালি পেটে ১-২ গ্লাস, …

Apply Online Here