Breaking News

জুলাই থেকে সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে

জুলাই থেকে সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে

Screenshot-20230626-174103-Facebook

সরকারি চাকরিজীবীদের বার্ষিক ইনক্রিমেন্ট ৫ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ করা হচ্ছে। আগামী জুলাই থেকে এসব চাকরিজীবীরা মূল বেতনের ১০ শতাংশ বেশি টাকা পাবেন।

 

সোমবার (২৬ জুন) অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।এর আগে, রোববার (২৫ জুন) জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর বক্তব্য দেওয়ার সময় সরকারি চাকরিজীবীদের ৫ শতাংশ নতুন করে প্রণোদনা দেওয়ার কথা জানান।

 

তার আগে গত মে মাসে এক সংবাদ সম্মেলনে সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিলেন তিনি।এদিকে অর্থ মন্ত্রণালয় জানায়, সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানোর বিষয়ে তারা প্রাথমিক প্রস্তুতি নিয়ে রেখেছে।

 

এখন একটি সারসংক্ষেপ উপস্থাপন করা হবে অর্থমন্ত্রীর কাছে। এরপর তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। আশা করা হচ্ছে জুলাইয়ের মধ্যেই সব কাজ শেষ হবে।জানা গেছে, বাড়তি ৫ শতাংশের জন্য সরকারের বাড়তি ব্যয় হবে তিন থেকে চার হাজার কোটি টাকা।

 

এ ছাড়া বাড়তি প্রণোদনা এককালীন নয়, বরং প্রতি মাসের বেতনের সঙ্গেই এটি যোগ হবে। আগামী জুলাই মাসের বেতনের সঙ্গেই যেন বাড়তি প্রণোদনার টাকা যোগ হয় সেই চেষ্টা করছে অর্থ বিভাগ। জুলাইয়ের মধ্যে প্রক্রিয়া শেষ না হলে তা আগস্টে গড়াবে। তবে বাড়তি বেতন জুলাই থেকেই কার্যকর হবে।

About Ruma Khatun

আমি একজন সরকারি চাকরিজীবী। আমি শিক্ষার্থীদের জন্য অবসর সময়ে লেখা-লেখি করি। আমি সরকারি বি এল কলেজের সাবেক শিক্ষার্থী।

Check Also

দেশের মানুষ খুশি না হওয়ায় ‘ক্ষুব্ধ’ জায়েদ

দেশের মানুষ খুশি না হওয়ায় ‘ক্ষুব্ধ’ জায়েদ   Apply Online Here   যুক্তরাষ্ট্রে ‘ইনস্টিটিউট অব …

Apply Online Here