১৩ জুন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতির নির্দেশ 

১৩ জুন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতির নির্দেশ 

আগামী ১৩ জুন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য সংশ্লিষ্টদের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।বৃহস্পতিবার (২৭ মে) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রশাসন ও সংস্থাপন বিভাগ।

করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকা সাপেক্ষে আগামী ১৩ জুন থেকে এ বিভাগের আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা এবং শিক্ষা কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো। একই সঙ্গে আগামী ১২ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেই সঙ্গে অনলাইন শিক্ষা চলমান থাকবে। শিক্ষার্থীদের বাড়িতে অবস্থানের বিষয়টি অভিভাবকেরা নিশ্চিত করবেন।

এর আগে বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসে ১২ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানোর ঘোষণা দেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, “ঈদযাত্রার কারণে দেশের বিভিন্ন জায়গায় করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। এটা মাথায় রেখে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। তবে উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক খোলার বিষয়ে আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। করোনা স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে।”

এ সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর আগের ঘোষণা অনুযায়ী ২৯ মে পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল।

করোনাভাইরাসের কারণে ১৪ মাস ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এর ফলে প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত প্রায় চার কোটি শিক্ষার্থী মারাত্মক সমস্যায় পড়েছে।

About Mehedi Hasan

I am Mehedi Hasan. I love writing and sharing on new articles. Stay with me to get the latest new information.

Check Also

এ সপ্তাহের চাকরির পরীক্ষার নিউজ

এ সপ্তাহের চাকরির পরীক্ষার নিউজঃ বিসিএস পরীক্ষা ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষা শুরু ২৯ ডিসেম্বর। ৪৫তম …

Leave a Reply

Apply Online Here