প্রকাশিত হলো ডিগ্রী ২০২১-২২ ভর্তি বিজ্ঞপ্তি

প্রকাশিত হলো ডিগ্রী ২০২১-২২ ভর্তি বিজ্ঞপ্তি। ডিগ্রী ভর্তি কার্যক্রমও অনার্সের মত

আবেদনের সময়সীমাঃ ১৮-০৯-২০২২ বিকাল ৪ টা থেকে ১১-১০-২০২২ রাত ১২ টা পর্যন্ত।

যে কোনো একটা কলেজ চয়েস দিতে হবে তারপর সেখানে ১২-১০-২০২২ তারিখের ভিতর ২৫০ টাকা ও প্রাথমিক আবেদনের ডকুমেন্টস সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।জমা দেওয়ার আগে অবশ্যই সেই কলেজের নোটিশ দেকে নিবে।এক এক কলেজের নোটিশ এক এক রকম হতে পারে।

 

আবেদনের যোগ্যতাঃ এসএসসি বা সমমান ও এইসএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২ পেতে হবে। এসএসসি ২০১৭,২০১৮ ও ২০১৯ সালের এবং এইসএসসি ২০১৯,২০২০ ও ২০২১সালের পরীক্ষার্থীগন আবেদন করতে পারবে।.

 

ডিগ্রীতে ১ম মেধাতালিকা,২য় মেধাতালিকা,কোটা তালিকা,১ম রিলিজ স্লিপ ও ২য় রিলিজ স্লিপের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পুন্ন হবে

 

যারা অনার্সে আবেদন করেছিলে কিন্তু চান্স পাওনি বা এখনো আবেদন করোনি বা ভর্তি হওনি তারা ডিগ্রীতে আবেদন করতে পারবে।সবাইই আবেদন করতে পারবে কিন্তু যাদের কোনো প্রতিষ্ঠানে রেজিস্ট্রেশন কার্ড ই্যু হয়ে গেছে তারা ডিগ্রীতে ভৃতি হতে পারবেনা। এইসএসি ২০২০ ব্যাচ কোথাও ভর্তি হয়ে থাকলে এবং ফরম পূরন করে থাকলে বা রেজিস্ট্রেশন কার্ড হয়ে গেলে তারা ভর্তি হতে পারবেনা।

 

আবেদন নিজে না করাই ভালো হবে। যে কোনো কম্পিউটারের দোকানে গেলে তারাই করে দিবে

 

ডিগ্রীতে কোর্স ৩ বছরের এবং এর পরে মাস্টার্স করতে হয় যার কোর্স ২ বছরের।এখানেও অনার্সের মত সকল সুযোগসুবিধা পাওয়া যাবে তবে ডিগ্রী এর পর মাস্টার্স না করলে অনার্স এর সমমান হওয়া যাবেনা।

 

FB-IMG-1663387161071

FB-IMG-1663387164843

ডিগ্রীতে সম্ভবত ১০০০০ টাকা উপবৃত্তি ব্যবস্থা আছে(শর্ত প্রযোজ্য)

আর কিছু জানার থাকলে ফ্রেন্ড রিকুয়েষ্ট দিয়ে মেসেজ করতে পারো।

ধন্যবাদ
অনিক কুমার
রসায়ন তৃতীয় বর্ষ(অনার্স)
জাতীয় বিশ্ববিদ্যালয়।

About Ruma Khatun

আমি একজন সরকারি চাকরিজীবী। আমি শিক্ষার্থীদের জন্য অবসর সময়ে লেখা-লেখি করি। আমি সরকারি বি এল কলেজের সাবেক শিক্ষার্থী।

Check Also

nu

অনার্স প্রফেশনাল ভর্তি ২০২২

Apply Online Here জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স প্রফেশনাল কোর্সসমূহে ভর্তি কার্যক্রমের অনলাইনে প্রাথমিক আবেদনের …

Leave a Reply

Your email address will not be published.